৫০% ছাড়! লিচু ফুলের মধু রমজান অফার ৩০০ টাকা কজি

modhu alamin, khati modhu

পবিত্র রমজান উপলক্ষে বিশাল একটি অফার ও সুবর্ণ সুযোগ। এখন খাঁটি মধু ডটকম এ পাচ্ছেন ৫০% মূল্য ছাড়ে ১০০% খাঁটি লিচু ফুলের মধু। অফারটি চলবে ১ম রমজান থেকে ১০ম রমজান  ২০১৮ পর্যন্ত। প্রতি কেজি মধুর দাম মাত্র ৩০০ টাকা।

মধু কিনতে যোগাযোগ করুন

➤Mobile Number: 01869663242 / 01728338765
➤Official Website: https://khatimodhu.com/

মধু নেওয়ার আগে আপনাকে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে জেনেনিতে হবে আর তা না হলে আমরা আপনাকে মধু দিবো না। যেমনঃ মধুর চিনার সঠিক উপায় ও মধুর বৈশিষ্ট্য সম্পর্কে।

লিচু ফুলের মধুর বৈশিষ্ট্য

✎দেখতে আকর্ষণীয়,
✎খেতে খুবই মজাদার তবে অনেকেই বলে থাকেন একটু বেশি মিষ্টি,
✎খুব ঘন ও নয় আবার একেবারে পাতলা ও নয়,
✎মনোমুগ্ধকর গন্ধ,
✎অনেক দিন রেখে দিলে একটু তেঁতো ভাব চলে আসে। তবে মনে রাখতে হবে যে, মধুর তেঁতো কখনো নিম পাতার মতো তেঁতো নয়।
✎দীর্ঘদিন রাখলে কালার চেঞ্জ হয়ে যায় হালকা (সব ফুলের মধুই কালার চেঞ্জ হয়ে যায় বেশি দিন রাখলে)। 

লিচু ফুলের মধু চিনার সঠিক উপায় 

✎ফ্রিজে জমে যাবে,
✎নিচেই চিনিরমত দেখতে তলানি পড়বে, তবে ওইটা চিনি নয়।
✎পিঁপড়া খাবে,
✎আগুনে পুড়বে,
✎ইত্যাদি।

বিঃদ্রঃ আমাদের সমাজে অনেকেই জানেন যে, উপরের এই লক্ষন গুলি যদি কোনো মধুতে পাওয়া যায় তাহলে সেইটা ভেজাল মধু। আসলে এই কথাটি সঠিক নয় আবার সঠিক। কথাটি বিরোধপুর্ন হয়ে যাচ্ছে তাই না? ওকে, আমি সমাধান করে দিচ্ছি ইনশাআল্লাহ্‌। কনো মধু পরীক্ষা করার আগে আপনাকে আগে ভালোভাবে বুঝতে হবে যে আপনি কোন ফুলের মধুর উপর পরীক্ষা চালাচ্ছেন? আপনি যদি একি পরীক্ষা সব ফুলের মধুর উপরে চালান তাহলে আপনি ভুল করছেন। কারণ আমারা জানিযে, একেক ফুলের মধুতে একেক রকম উপদান কমবেশি থাকে তাই সব ফুলের মধুতে একি রকমের পরীক্ষা চালালে আপনি কখনোই সঠিক ফলাফল পাবেন না। যেমনঃ লিচু ফুলের মধু, সরিষা ফুলের মধু, বড়ই ফুলের মধু, ধনিয়া ফুলের মধু সহ অনেক ফুলের মধু আছে যেইগুলা ফ্রিজে রাখলে জমে যাবে এবং নিচেই তলানি পড়বে। আবার সুন্দরবনের মধু, পিউর কালোজিরা ফুলের মধু সহ অনেক ফুলের মধু আছে যেইগুলা ফ্রিজে রাখলে জমে যাবে না এবং নিচেই তলানি পড়বে না। তবে অনেক সময় কিছুটা বাতিক্রম হয়ে থাকে। এ জন্য অনলাইনে কিংবা ইউটিউব এ যেসব পদ্ধতি দেওয়া আছে খাঁটি বা ভেজাল মধু চেনার জন্য আমরা সেইগুলা একেবারে কার্যকারী বা অকার্যকারী বলতে পারিনা। শুধু এইটুকু বলি যে, সাধারণ মানুষের খাঁটি মধু চেনার সহজ কোনো উপায় নাই। আশাকরি ব্যাপার টা বুঝতে পেরেছেন। না বুঝতে পারলে আমাকে ফোন দিতে পারেন।

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কালোজিরা ফুলের মধুর বৈশিষ্ট্যঃ স্বাদ, গন্ধ, রং ও ঘনত্ব

কোন ফুলের মধু সবচেয়ে ভালো বা উপকারী? - মধু বিশেষজ্ঞ আলামিন

সুন্দরবনের মধুর বৈশিষ্ট্যঃ স্বাদ, গন্ধ, রং ও ঘনত্ব